মঠবাড়িয়ায় বৃত্তিমূলক আবাসিক মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম শুরু – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা : পিরোজপুরের মঠবাড়িয়ায় উপজেলার হলতা গুলিশাখালী ইউনিয়নে বৃত্তিমূলক আবাসিক মহিলা প্রশিক্ষণ কেন্দ্রের কার্যক্রম শুরু হয়েছে। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে আত্মনির্ভরশীল ও স্বাবলম্বী হবার সুযোগ রয়েছে মঠবাড়িয়া সহ দেশের দক্ষিণাঞ্চলের নারীদের।

জানা গেছে, ২০১৮ সালের ৪ নভেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, (এমপি) এ প্রশিক্ষণ কেন্দ্রটির ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এসময় সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য আলহাজ¦ ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি উপস্থিত ছিলেন।

মহিলা বিষয়ক অধিদপ্তরের বাস্তবায়নে ও গণপূর্ত বিভাগের আওতায় কার্যাদেশ পাবার পর মেসার্স ঐশী কনস্ট্রাকশনের স্বত্ত¡াধিকারি আজিজুল হক সেলিম মাতুব্বর ২০১৯-২০ অর্থ বছরে ৯ কোটি ৫২ লাখ টাকা ব্যায়ে এ দৃষ্টি নন্দন ভবনের কাজ সম্পন্ন করেন। স্থানীয় সমাজ সেবক ও উপজেলা আ‘লীগ সহ সভাপতি ইউসুব মাহমুদ ফরাজি ও তার ভাই ইসমাইল হোসেন  ফরাজি এ বৃত্তিমূলক আবাসিক মহিলা প্রশিক্ষণ কেন্দ্রটির জন্য লিখিত ভাবে ১ একর সম্পত্তি দান করেন।

প্রশিক্ষণ কেন্দ্রটির প্রশিক্ষক মো. আব্দুর মন্নান জানান, ২০২০- ২১ শিক্ষা বর্ষে শিক্ষার্থী ভর্তি শুরু হয়েছে। গার্মেন্টস ও কম্পিউটার ট্রেনিং কোর্সে ৩ মাস মেয়াদী ভর্তি চলছে। তিনি আরও জানান, প্রশিক্ষণ গ্রহন কালীন তিন মাসে শিক্ষার্থীদের থাকা খাওয়া সম্পূর্ন ফ্রি। ট্রেনিং শেষে প্রত্যেক শিক্ষার্থীকে সনদ প্রদান ও নগদ টাকাও দেয়া হবে।

স্থানীয় সংসদ সদস্যের জন সংযোগ কর্মকর্তা আলী রেজা রঞ্জু বলেন, এখান থেকে প্রশিক্ষণ নিয়ে নারীরা আত্মনির্ভরশীল ও স্বাবলম্বী হতে পারবে। এতে সমাজের দারিদ্রতা ও হতাশা কমে শুন্যের কোঠায় এসে যাবে। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *