টাঙ্গাইলে ১৩ দিনে ১০৩ জনের মৃত্যু – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

টাঙ্গাইল  প্রতিনিধি :   টাঙ্গাইলে চলতি জুলাই মাসের ১৩ দিনে করোনায় আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে ১০৩ মৃত্যু হয়েছে। একই সময়ে ২ হজার ৯৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান এ নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জন ও উপসর্গ নিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ২৭২ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৭৯১ জনের নমুনা পরীক্ষা করে ২৭২ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তের হার ৩৪ দশমিক ৩৮ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৭০৬ জন। মোট মারা গেছেন ১৬৭ জন।

জুলাই মাসের ১ থেকে ১৩ তারিখ পর্যন্ত ১৩ দিনে ২ হাজার ৯৯৯ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া, ১৩ দিনে করোনায় আক্রান্ত হয়ে ৫২ জন, উপসর্গ নিয়ে ৫১ জনসহ মোট ১০৩ জনের মৃত্যু হয়েছে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিকুল ইসলাম সজিব বলেন, হাসপাতালে এখন করোনায় আক্রান্ত হয়ে ৯০ জন ও উপসর্গ নিয়ে ৪৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

টাঙ্গাইলের সিভিল সার্জন আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, করোনা প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে। জ্বর, ঠাণ্ডা, কাঁশি থাকলে নমুনা দিয়ে ঘর থেকে হওয়া যাবে না।

প্রসঙ্গত, গত বছরের ৮ এপ্রিল জেলায় প্রথম করোনা শনাক্ত হয়। গত জুন থেকে করোনা বাড়তে থাকে। জুলাই মাসের প্রথম ১২ দিন আক্রান্তের হার ছিলো ৪০ শতাংশের ওপরে। গত দুইদিন আক্রান্তের হার ৩৫ শতাংশের নিচে রয়েছে। সদর উপজেলা, মির্জাপুর ও কালিহাতীতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। আর সবচেয়ে কম রোগী শনাক্ত হয়েছে বাসাইল উপজেলায়।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *