কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর?  – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসে যোগ দিতে পারেন নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোর। সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

২০১৭ সালে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে কাজ করতে গিয়ে তিক্ত অভিজ্ঞতা হয়েছিল নির্বাচন কৌশলী প্রশান্ত কিশোরের। তখন প্রশান্ত কিশোর বলেছিলেন, রাহুল গান্ধী এবং কংগ্রেসের সঙ্গে কাজ করা যায় না। এই প্রশান্ত কিশোরই গতকাল রাহুল গান্ধীর সঙ্গে বসলেন আলোচনার টেবিলে। শুধু রাহুলই নন, দিল্লিতে রাহুলের বাসভবনে এ বৈঠকে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধী; ভার্চুয়ালি যুক্ত হন কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধীও।  ওই বৈঠকের পরই পিকের কংগ্রেসে যোগদানের জল্পনা আরও জোরালো হয়েছে।

গতকাল মঙ্গলবার প্রায় দুই ঘণ্টা সোনিয়া এবং রাহুলদের সঙ্গে বৈঠক হয় প্রশান্ত কিশোরের। ওই বৈঠকের পরই কংগ্রেসে যোগদানের প্রস্তাব এসেছে। সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে। যদিও এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো পক্ষই মুখ খোলেনি।

কংগ্রেস সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, ২০২৪-এর লোকসভা নির্বাচনের জন্য এখনই প্রস্তুতি শুরু করে দিতে চায় কংগ্রেস। সে জন্যই তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়ে নিয়ে আসার কথা ভাবা হয়েছে; যাতে আসন্ন লোকসভা নির্বাচনের যাবতীয় কৌশল রচনার দায়িত্ব প্রশান্তকেই দেওয়া যায়।

গতকালের বৈঠক নিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, আগামী বছরের পাঞ্জাব, উত্তর প্রদেশসহ বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচনের চেয়ে বড় কোনো বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠকের বিষয়ে প্রশান্ত কুমার গতকাল মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যমগুলোকে জানিয়েছেন, এটা ছিল সৌজন্য সাক্ষাৎ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *