মেলায় যা কিছু দেখা যায়, সবই আছে আনন্দমেলায় – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছে বিটিভির এবারের ‘আনন্দমেলা’। বাস্তবে মেলায় যা কিছু দেখা যায়, সবই রাখার চেষ্টা করা হয়েছে আনন্দমেলার সেটে। থাকবে যাত্রার প্যান্ডেল, সার্কাস, পুতুল নাচ, বায়স্কোপ, চুড়ি, মুড়ি-মুড়কির দোকান, নাগরদোলা, বানর নাচ, হাওয়াই মিঠাই। প্রতিটি দোকানকে কেন্দ্র করে তৈরি হয়েছে নানা ঘটনা।

ঈদুল আজহার আনন্দমেলা প্রসঙ্গে বলতে গিয়ে এমনটাই জানিয়েছেন অনুষ্ঠানটির পরিকল্পক জগদীশ এষ। তিনি বলেন, ‘বিটিভির জনপ্রিয় এই অনুষ্ঠানটি নিয়ে বরাবরই দর্শকদের কৌতূহল থাকে। আমরাও চেষ্টা করি, তাদের মনঃপূত বিনোদন দেওয়ার। তবে এবার দর্শকরা একটু বেশিই আনন্দ পাবেন।’

বিদ্যা সিনহা মিম। ছবি: বিটিভি এবারের আনন্দমেলায় উপস্থাপনার হাল ধরেছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। এবারই প্রথম একসঙ্গে উপস্থাপনা করছেন তাঁরা। থাকছে পপসম্রাট আজম খানের ‘ওরে সালেকা ওরে মালেকা’, ‘আলাল ও দুলাল’ ও ‘বাংলাদেশ’–এ তিনটি গানের কোলাজ। এটি পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু। আর গান গেয়েছেন সংগীতশিল্পী মেহেরীন, আলিফ আলাউদ্দিন ও আরমিন মুসা।

নুসরাত ফারিয়া। ছবি: বিটিভি এ ছাড়া ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’ গানটি নতুনভাবে উপস্থাপন করা হয়েছে। গেয়েছেন পুলক অধিকারী, রেজওয়ান, অনন্যা, বিপাশা ও মৃদুলা। দেশের বিভিন্ন অঞ্চলের বিখ্যাত সব মিষ্টির নাম নিয়ে বানানো হয়েছে আরেকটি গান। এ ছাড়া গত পাঁচ দশকের পাঁচ জনপ্রিয় নায়িকা শবনম, ববিতা, অঞ্জু ঘোষ, মৌসুমী ও মাহিয়া মাহির জনপ্রিয় বিভিন্ন সিনেমার গানে থাকছে নাচ। নৃত্য পরিবেশন করেছেন নুসরাত ফারিয়া, মাহিয়া মাহি ও বিদ্যা সিনহা মিম।

মেহরিন, আলিফ আলাউদ্দীন, আরমিন মুসা। ছবি: বিটিভি তৈরি হয়েছে সমাজ সচেতনমূলক তিনটি নাট্যাংশ। অভিনয় করেছেন মিশা সওদাগর, আতাউর রহমান, রিয়াজ, স্পর্শিয়া, জিল্লুর রহমান ও আহসানুর রহমান। এবারের আনন্দমেলা প্রযোজনা করেছেন হাসান রিয়াদ ও এল রুমা আক্তার। অনুষ্ঠানের পাণ্ডুলিপি লিখেছেন লিটু সাখাওয়াত। ‘আনন্দমেলা’ প্রচার হবে ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *