অলিম্পিকের ভিলেজে ঢুকে পড়েছে করোনা – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

টোকিও অলিম্পিক নিয়ে বিতর্ক যেন পিছু ছাড়ছে না। জাপানে অলিম্পিক আয়োজন নিয়ে সে দেশের মানুষের মধ্যে চরম ক্ষোভ আগে থেকেই। অলিম্পিক শুরুর বাকি আছে ৬ দিন। এর মধ্যে জানা গেছে, অ্যাথলেটদের ভিলেজে ঢুকে পড়েছে করোনা।

তবে করোনায় আক্রান্ত ব্যক্তি কোনো অ্যাথলেট নন বলে জানিয়েছেন টোকিও ২০২০ অলিম্পিকের প্রধান নির্বাহী তোশিরো মুতো। মুতো আরও জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তি জাপানিও নন। তিনি টোকিও অলিম্পিক পরিচালনার সঙ্গে জড়িত একজন। তবে সেই ব্যক্তির নিরাপত্তার স্বার্থে আপাতত সবকিছু গোপন রাখা হচ্ছে বলে জানিয়েছেন মুতো।

গত বছর করোনায় স্থগিত ছিল অলিম্পিক। এ বছর নির্দিষ্ট সময়ের ভেতর অলিম্পিক আয়োজনের জন্য শুরু থেকে তৎপর আয়োজক কমিটি। যদিও করোনার কঠিন পরিস্থিতির মধ্যে অলিম্পিক আয়োজন না করার ব্যাপারে শুরু থেকে সোচ্চার জাপানের চিকিৎসকেরা। তবে আয়োজক কমিটি শতভাগ নিরাপত্তা বজায় রেখে টুর্নামেন্ট আয়োজনের ব্যাপারে শুরু থেকে আশবাদী। এর মধ্যে শুরুর আগেই অ্যাথলেটদের ভিলেজে করোনা ঢুকে পড়ায় শঙ্কা তৈরি হয়েছে অলিম্পিককে ঘিরে।

তিন দিন আগে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাচ অলিম্পিক নিয়ে নিজের আশাবাদের কথা জানিয়েছেন। বাচ বলেছিলেন, ‘করোনার ভয়াবহতার মধ্যে নিরাপদভাবে অলিম্পিক আয়োজন বিশ্বসম্প্রদায়ের প্রতি পারস্পরিক সংহতির উদাহরণ হয়ে থাকবে।’ যদিও কতটা নিরাপদভাবে আয়োজন করতে পারবেন, সেই প্রশ্ন থেকেই যাচ্ছে। বাচ যেদিন কথা বলেছেন, সেদিন ছয় মাসের মধ্যে জাপানে সর্বোচ্চসংখ্যক লোক করোনা আক্রান্ত হয়েছিল।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *