ইমাম-মোয়াজ্জিনরা হচ্ছেন সমাজের কর্ণধার : চসিক মেয়র – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ইমাম ও মোয়াজ্জিনরা হচ্ছেন সমাজের কর্ণধার। মানুষের মাঝে সামাজিক ও নৈতিকতাবোধ সৃষ্টিতে ভূমিকা রাখার পাশাপাশি নগরীকে আলোকিত করতে যে সেবা দিয়ে যাচ্ছেন সেজন্য চসিক থেকে আপনাদের যে সম্মানী দেয়া হচ্ছে তা সেবার তুলনায় নগন্য। এই সেবার কারণে চসিকের অনেক অর্থ সাশ্রয় হচ্ছে এবং নগরবাসীরা তাদের প্রাপ্য সেবা থেকে বি ত হচ্ছে না। 

তিনি আরো বলেন, সমাজের মানুষ আপনাদের কথার গুরুত্ব দেয়। আপনারা যদি প্রতি ওয়াক্ত নামাজের সময় করোনা অতিমারি থেকে সুরক্ষার জন্য মুসল্লীদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নছিয়ত করেন তাহলে এলাকার মানুষ সচেতন হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে। 

রবিবার সকালে নগরীর থিয়েটার ইনিস্টিটিউটে ইমাম মোয়াজ্জিনদের চসিকের সড়ক বাতির সুইচ অন/অফ কারীদের সম্মানিভাতা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

পানি,বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো. মোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর রুমকী সেনগুপ্ত, আঞ্জুমান আরা বেগম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, তত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ, প্রকৌশলী রেজাউল বারী।

মেয়র বলেন, জলাবদ্ধতা যাতে নাগরিক দুর্ভোগ না বাড়ায় সেইজন্য চসিক সচেষ্ট, মেগাপ্রকল্প বাস্তবায়নের স্বার্থে খাল সমূহের যে সকল অংশে বাঁধ/ব্লক দেয়া হয়েছে সে কারণে জলাবদ্ধতার সৃষ্টি এইমুহুর্তে বড় কারণ হয়ে দাঁড়িয়েছে। খাল-নালা-নর্দমায় পলিথিন, প্লাষ্টিক ও আবর্জনায় স্তুপ হওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে জনদুভোর্গ বেড়েছে। তাই নগরবাসীকে এ ব্যাপারে সচেতনার সৃষ্টির ক্ষেত্রে আপনাদের ভূমিকা থাকলে নগর পরিচ্ছন্ন ও জলজট মুক্ত থাকবে। মেয়র করোনার টিকা নিবন্ধন সম্পন্ন করে টিকা গ্রহণে মানুষকে উদ্বুদ্ধ করার আহ্বান জানান। তিনি অনুষ্ঠানে ১৪০০ জন ইমাম-মোয়াজ্জিন-পুরোহিতদের মাঝে ৩৫ লাখ টাকা সম্মানীভাতা প্রদান করেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *