দেশে পৌঁছেছে চীনের ১০ লাখ টিকা – bnewsbd.com

স্বাস্থ্য-চিকিৎসা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীন থেকে সিনোফার্মের ১০ লাখ টিকা বাংলাদেশে পৌঁছেছে। শনিবার রাত পৌনে ১২টায় বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে এসব টিকা এসেছে। 

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আজকের পত্রিকাকে এসব তথ্য নিশ্চিত করেন। 

জনসংযোগ কর্মকর্তা জানান, চীন থেকে সিনোফার্মের ১০ লাখ টিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে। আরও ১০ লাখ টিকা আজ দিবাগত রাত ৩টায় পৌঁছাবে। 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে চীনের থেকে আসা সিনোফার্মের ১০ লাখ টিকা। ছবি: আজকের পত্রিকা

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ও লাইন ডাইরেক্টর (এমএনসিএইচ) মো. শামসুল হক এসব টিকা গ্রহণ করেন। এ সময় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের (জনস্বাস্থ্য) অতিরিক্ত সচিব সৈয়দ মুজিবুল হক, জনস্বাস্থ্য-২–এর উপসচিব মু. জসিম উদ্দিন খান, প্রোগ্রাম ম্যানেজার (এপিআই) ডা. মাওলা বক্সসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, সিনোফার্মের কাছ থেকে কেনা দেড় কোটি ডোজ টিকা তিন মাসের মধ্যে দেশে আসার কথা। গত ৩ ও ৪ জুলাই চুক্তির ২০ লাখ ডোজ টিকা দেশে পৌঁছেছে।

এ ছাড়া দুই দফায় চীন থেকে সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকা উপহার হিসেবে পেয়েছে বাংলাদেশ। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *