সাকিব কৃতিত্ব দিচ্ছেন সাইফউদ্দিনকে – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নিষেধাজ্ঞা শেষে এই বছরের জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর রানই পাচ্ছিলেন না সাকিব আল হাসান। সেই সাকিব আজ হারারেতে ছন্দে তো ফিরলেনই, আরেকবার দেখিয়ে দিলেন দলের বিপর্যয়ে কীভাবে দেয়ালের মতো দাঁড়িয়ে যেতে হয়। অপরাজিত ৯৬ রান করে প্রায় হারতে বসা ম্যাচে বাংলাদেশকে জয় এনে দিয়েছেন এই বাঁহাতি অলরাউন্ডারই।

এমন দিনে সাকিব কৃতিত্ব দিচ্ছেন ২৮ রান করা মোহাম্মদ সাইফউদ্দিনকে। ম্যাচ শেষে সাকিব বললেন, ‘সাইফউদ্দিনকে অনেক কৃতিত্ব দিতে হবে। সে দারুণ ভূমিকা রেখেছে।’ 

১৭৩ রানে ৭ উইকেট নেই। এমন বিপর্যয়ে দাঁড়িয়ে সাইফউদ্দিন যেভাবে সাকিবকে সঙ্গ দিয়ে গেছেন—আসলেই কৃতিত্বের দাবি রাখেন এই তরুণ অলরাউন্ডার। অষ্টম উইকেটে মোহাম্মদ সাইফউদ্দিনকে নিয়ে ৬৯ রানের অনবদ্য জুটিতেই তো সাকিব জিম্বাবুয়ের কাছ থেকে কেড়ে নিয়েছেন জয়। সাইফউদ্দিন নিজের আদর্শ মানেন সাকিবকে। বয়সভিত্তিক দল পর্যন্ত গায়ে চড়াতেন সাকিবের জন্যই বিখ্যাত হয়ে যাওয়া ৭৫ নম্বর জার্সিটি। আজ নিজের আদর্শের সঙ্গে দারুণ জুটি গড়লেন। দিন শেষে প্রশংসাও পেলেন।

সাকিব কথা বলেছেন হারারের উইকেট নিয়েও, ‘আজকের উইকেট একটু ধীর গতির ছিল। তাই উইকেট বরাবর বল করা হচ্ছিল, যখন ব্যাটসম্যানদের জন্য রান করা সহজ নয়।’ দলকে জেতানো ইনিংসেই ছন্দে ফিরতে পেরে দারুণ খুশি সাকিব, ‘আজ আমাকে দায়িত্ব নিতেই হতো। যেভাবে খেলেছি তাতে আমি খুশি।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *