শিবচরে অতিরিক্ত যাত্রী বহনের দায়ে ৩ লঞ্চকে জরিমানা – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নিষেধাজ্ঞা অমান্য করে ধারণক্ষমতার অতিরিক্ত যাত্রী বহনের দায়ে শিবচরের বাংলাবাজার ঘাটে তিনটি লঞ্চকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমণরোধে লঞ্চে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী বহনের নির্দেশনা রয়েছে। মঙ্গলবার দুপুরে এ নির্দেশ অমান্য করে এমভি সেভেন স্টার, এমভি কাওরাকান্দি ও এমভি হজরত দেলোয়ার শাহ নামে তিনটি লঞ্চ অতিরিক্ত যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে আসে। লঞ্চে অতিরিক্ত যাত্রী দেখে ঘাটে উপস্থিত থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেকটি লঞ্চকে ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন।

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার লঞ্চঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‘শিমুলিয়া ঘাট থেকে তিনটি লঞ্চ অতিরিক্ত যাত্রী নিয়ে বাংলাবাজার ঘাটে আসলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্ব তাদের জরিমানা করা হয়।’

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান বলেন, ‘যাত্রীসেবা নিশ্চিত করতে ঘাটে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে। ভ্রাম্যমাণ আদালতের টিমও সার্বক্ষণিক ঘাটে রয়েছে। আজ অনিয়মের কারণে আমরা তিনটি লঞ্চের চালককে জরিমানা করেছি। এ ছাড়া নৌযানসহ যানবাহনে অতিরিক্ত যাত্রী নিলেই জরিমানা করা হবে।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *