পৃথিবীতে যতো টাকা আছে তারচে বেশি ক্ষতিপূরণ চেয়ে মামলা – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঘটনা ছোট কিন্তু এতেই পুরো নগর কর্তৃপক্ষ থেকে শুরু করে এমন কোনো পক্ষ নেই মামলায় যাকে আসামি করেননি তিনি। সামান্য ঘটনায় ক্ষতিপূরণ দাবি করেছেন অবিশ্বাস্য! পৃথিবীতে যতো টাকা আছে তারচে বেশি টাকা ক্ষতিপূরণ চাই তাঁর।

দীর্ঘ ২২ পৃষ্ঠার অভিযোগ দায়ের করেছিলেন তিনি। সেখানে বিবাদীর মধ্যে ছিল- নগর কর্তৃপক্ষ, নিউইয়র্ক সিটির পরিবহন দপ্তর, একটি রুটির দোকান, স্থানীয় দুটি হাসপাতাল, কে-মার্ট, একটি কুকুরের মালিক, এক চীনা দম্পতি এবং আর যাকে যাকে এই ঘটনার জন্য দায়ী মনে করেছেন তাঁদের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন তিনি।

ঘটনাটি ছিল ২০১৪ সালের মে মাসের। যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে ফেডারেল আদালতে মামলাটি করা হয়েছিল। আর মামলায় ক্ষতিপূরণ দাবি করা হয়েছিল দুই আনডেসিলিয়ন ডলার। অর্থাৎ ২-এর পর ৩৬টি শূন্য বসালে অঙ্কটি যা দাঁড়ায় সেই পরিমান ক্ষতিপূরণ দাবি করেছিলেন তিনি।

খেপাটে এই আমেরিকানের নাম অ্যান্টন পিউরিজিমা। তখন বয়স ছিল ৬২ বছর। তাঁর আগে কোনো মামলায় এতো টাকা ক্ষতিপূরণ দাবির রেকর্ড কারও নেই।

তবে মামলায় বহু বিবাদীর বিরুদ্ধে অ্যান্টনের লিখিত অভিযোগটি বুঝেই উঠতে পারেননি বিচারক। জ্ঞানে না কুলানোয় শেষ পর্যন্ত বিচারক সেগুলো খারিজ করে দিয়েছেন।

অ্যান্টনের মূল অভিযোগটি হলো- একটি লোকাল বাসে জলাতঙ্ক আক্রান্ত কুকুর তাঁর মধ্যাঙ্গুল কামড়ে দিয়ে রক্তাক্ত করেছে। সেই আঙ্গুলের চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেখানে এক চীনা দম্পতি বিনা অনুমতিতে তাঁর ছবি তুলেছে।

মামলার এজাহারে তিনি বলেছেন, কুকুরের কামড়ে তিনি যে পরিমাণ ব্যথা পেয়েছেন এবং তাঁর ক্ষতি হয়ে গেছে তা অপূরণীয়। সেই হিসাব করেই তিনি ক্ষতিপূরণের অঙ্কটি নির্ধারণ করেছেন। প্রমাণ হিসেবে আদালতে এক স্যুটকেস ভর্তি আলামত জমা দেন তিনি। সেখানে তাঁর সেই রক্তাক্ত আঙ্গুলের ছবিও ছিল।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *