বরিশালে একদিনে ছয় জেলায় ১৪ জন মারা গেছেন, শনাক্ত ১৪৯ – bnewsbd.com

স্বাস্থ্য-চিকিৎসা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

বরিশাল বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময় করোনা উপসর্গ ও পজিটিভ হয়ে মারা গেছেন ১৪ জন। এতে শনাক্তের হার ৩৭ দশমিক ১৬ শতাংশ। আজ বৃহস্পতিবার বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলায় মোট ৪০১টি নমুনা পরীক্ষায় ১৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় মারা গেছেন ৮ জন। মৃতদের মধ্যে রয়েছেন বরগুনায় ৩ জন; পিরোজপুরে ২ জন; বরিশাল, ভোলা ও পটুয়াখালীতে ১ জন করে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় ঝালকাঠী জেলাতে ৩ জনের নমুনা পরীক্ষায় কেউ করোনা শনাক্ত হননি।

শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালের করোনা সংক্রান্ত তথ্য প্রদানকারী কর্মকর্তা জাকারিয়া খান স্বপন জানান, গত ২৪ ঘণ্টায় এ হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ৬ জন মারা গেছেন।

কর্মকর্তা আরও জানান, হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে শনাক্তের হার ৪২ দশমিক ৬৫ শতাংশ।

শেবাচিম হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালের ৩০০ শয্যার করোনা ইউনিটে গত মঙ্গলবার সকাল ৮টা থেকে ২৬৬ জন চিকিৎসাধীন আছেন। তাঁদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১০০ জনের।

গত ২৪ ঘণ্টায় বরিশাল জেলায় ২১১টি নমুনা পরীক্ষায় ৯৭ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় শনাক্তের হার ৪৫ দশমিক ৯৭ শতাংশ। বরগুনায় ২৫টি নমুনা পরীক্ষায় ৯ জন করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৩৬ শতাংশ। এ ছাড়া পটুয়াখালীতে ২৪ ঘণ্টায় ৭টি নমুনা পরীক্ষায় ২ জনের, ভোলায় ৭৫টি নমুনা পরীক্ষায় ২০ জনের এবং পিরোজপুরে ৮০টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

ভোলা ও পিরোজপুরে শনাক্তের হার প্রায় সমান। ভোলাতে ২৬ দশমিক ৬৭ এবং পিরোজপুরে ২৬ দশমিক ২৫। ভোলায় ৭৫ জনের নমুনা পরীক্ষায় ২০ জন এবং পিরোজপুরে ৮০ জনের নমুনা পরীক্ষায় ২১ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *